শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রূপচাঁদার নামে পিরানহা বিক্রি, মাছ তাজা দেখাতে রং

রূপচাঁদার নামে পিরানহা বিক্রি, মাছ তাজা দেখাতে রং

রূপচাঁদার নামে পিরানহা বিক্রি, মাছ তাজা দেখাতে রং

মতিহার বার্তা ডেস্ক: রাজধানীর কারওয়ানবাজার মাছের আড়তে রূপচাঁদা মাছের নামে পিরানহা বিক্রির প্রমাণ পেয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। এমনকী বাজারে বিক্রি হচ্ছে নিষিদ্ধ মাগুর মাছও।

এছাড়া অন্য মাছ তাজা দেখাতে ব্যবহার করা হচ্ছে শিল্প কারখানায় ব্যবহৃত ক্ষতিকর রং।
এসব অপরাধে কারওয়ান বাজারের পাঁচজন মাছ ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

সারওয়ার আলম জানান, দীর্ঘদিন ধরে কারওয়ান বাজারে মাছের আড়তে ক্রেতাদের সঙ্গে প্রতারণা করে আসছে ব্যবসায়ীরা। তারা রূপচাঁদা বলে নিষিদ্ধ পিরানহা মাছ বিক্রি করছিল। এমনকী আফ্রিকার মাগুর মাছও বিক্রি হচ্ছিল উচ্চমূল্যে। আইনত পিরানহা মাছ ও আফ্রিকান মাগুর এদেশে আমদানি, বেচাকেনা নিষিদ্ধ।

নিষিদ্ধ মাছ বিক্রি এবং মাছে ক্ষতিকর রং ব্যবহারের দায়ে পাঁচজন ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

মতিহার বার্তা ডট কম: ১১ সেপ্টেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply